Logo
শিরোনাম ::
ডঃ ফিলিপ কোটলার এর নতুন বইয়ে “বসুন্ধরা টিস্যু কেইস স্টাডি” হাইকোর্টের নিষেধাজ্ঞা উপেক্ষিত রূপগঞ্জে শিক্ষা প্রতিষ্ঠান গাজীর মুঠোয় জিম্মি, মুক্তি চায় অভিভাবকগণ। মাদারীপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত এবং উক্ত দিবসে শ্রেষ্ঠ আইনজীবী নির্বাচিত আপন আলোয় আলোকিত একজন আইনজীবী এ্যাড. গোলাম কিবরিয়া মাদারীপুরে ১৩০ জন গর্ভবতী মায়েরা পেল বিনামূলো স্বাস্থ্যসেবাসহ ঔষাধ  মাদারীপুরে মাহিন্দ্রা উল্টে মামা ভাগ্নে সহ নিহত ৩ গাইবান্ধা-৫ উপনিবার্চন: দলীয় মনোনয়ন প্রত্যাশী যারা “ ডিইউজের সাধারণ সম্পাদক শহীদুল ইসলামের উপর হামলা মাদারীপুরে নবনিযুক্ত জেলা পরিষদ প্রশাসককে প্রেসক্লাবের শুভেচ্ছা বিনিময় মাদারীপুরে সাংবাদিক কল্যাণ সমিতির উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
নোটিশ ::
সারা দেশে বিভাগীয়, জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও দেশের বাইরে সংবাদদাতা নিয়োগ চলছে। অতিসত্বর যোগাযোগ করুন ০১৬২৬২২৭২১৬, সিভি মেইল করুন bartasomoy24@gmail.com.

এসডিজি ইয়ুথ ফোরাম কর্তৃক আয়োজিত ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে বত্তব্য রাখছেন প্রফেসর ড. মোঃ সেলিমউদ্দিন

মাহবুবুর রহমান / ২৬১ বার
আপডেট সময় :: মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারী, ২০২১

এসডিজি ইয়ুথ ফোরাম কর্তৃক আয়োজিত ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে বত্তব্য রাখছেন প্রফেসর ড. মোঃ সেলিমউদ্দিন, এফসিএ, এফসিএমএ।

সম্প্রতি এসডিজি ইয়ুথ ফোরাম কর্তৃক আয়োজিত এসডিজি-৪ মানসম্পন্ন শিক্ষা শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ও প্রফেসর, হিসাববিজ্ঞান বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মোঃ সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ।
প্রধান অতিথির বক্তব্যে ড. সেলিম বলেন- শিক্ষা অন্তদৃষ্টিকে প্রসারিত করে জ্ঞানের পরিধিকে বিস্তৃত ও সমৃদ্ধ করে দক্ষ মানুষ হিসেবে গড়ে তুলতে সাহায্য করে। প্রকৃত অর্থে সুশিক্ষায় শিক্ষিত ব্যক্তি তার মেধা, মনন, প্রজ্ঞা, সৃজনশীলতার দ্বারা আত্মসচেতনতায় বলীয়ান থাকে। এসডিজি-৪ এরমূল লক্ষ্যই হল সমাজের সকলের জন্য অন্তর্ভুক্তিমূলক, দীর্ঘস্থায়ী ও গুণগত মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা। সারা বিশ্বে সবার জন্য শিক্ষা নিশ্চিতের লক্ষ্যে এডুকেশন ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট (ইএসডি) বাস্তবায়নে গ্লোবাল একশান গ্রহণ করা হয়েছে যেখানে সংশ্লিষ্ট সর্বোচ্চ নীতি নির্ধারকদের, প্রাতিষ্ঠানিক কর্তাব্যক্তিদের, শিক্ষাবিদ, যুবসম্প্রদায় ও স্থানীয় জনগোষ্ঠীকে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রফেসর ড. সেলিম উদ্দিন আরো বলেন, করোনার দীর্ঘ বন্ধের কারণে শিক্ষা খাতের যে ঘাটতি তৈরি হয়েছে তা পুষিয়ে উঠতে কার্যকর পদক্ষেপ জরুরি। বিশেষত শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সুরক্ষা নিশ্চিত করা, স্বাস্থ্যবিধি মেনে অতি সত্বর শিক্ষা কার্যক্রম পুনরায় চালু, প্রাথমিক থেকে উচ্চ মাধ্যমিকে কোনো শিক্ষার্থী যাতে ঝরে না পড়ে সেদিকে তদারকি বৃদ্ধি, শিক্ষা প্রতিষ্ঠানে পুষ্টিকর খাবার বিতরণ কর্মসূচি গ্রহণ, গ্রাম-শহরের শিক্ষা প্রতিষ্ঠানের বৈষম্য দূরীকরণ, শিক্ষা খাতে পর্যাপ্ত বরাদ্দের পাশাপাশি প্রয়োজনে প্রণোদনাসহ বেশ কয়েকটি সুনির্দিষ্ট প্রস্তাবনাও তুলে ধরেন। নোমান উল্লাহ বাহার বলেন, বিশেষ পরিকল্পনা ও প্রণোদনা প্রদানের মাধ্যমে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর সন্তানদের মানসম্পন্ন শিক্ষায় সংযুক্তি প্রয়োজন। এছাড়াও দক্ষ মানবসম্পদ গঠনে কারিগরি শিক্ষার সম্প্রসারণ, শিক্ষায় বৈষম্য দূরীকরণ, বৈশ্বিক নাগরিক তৈরী, প্রাথমিক-মাধ্যমিক শিক্ষার মানোন্নয়ন, শিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রম জোরদারে বিশেষ গুরুত্ব দিতে হবে। এসডিজি ইয়ুথ ফোরাম’র সভাপতি নোমান উল্লাহ বাহার’র সভাপতিত্বে ও মানসম্পন্ন শিক্ষা কর্মসূচির কো-অর্ডিনেটর ড. মুহাম্মদ কামাল উদ্দিনের সঞ্চালনায় অদ্য ৮ই ফেব্রুয়ারী এসডিজিইয়ুথ ফোরাম ফেইজবুক পেইজ থেকে স¤প্রচারিত সরাসরি ভার্চুয়াল ওয়েবিনারে স্বাগত বক্তব্য রাখেন এসডিজি ইয়ুথ ফোরামের মানসম্পন্ন শিক্ষা কর্মসূচির উপদেষ্টা ও ব্র্যাক ইউনিভার্সিটির রেজিষ্ট্রার ড. ডেভ ডোল্যান্ড। প্যানেল আলোচক ছিলেন শিক্ষাবিদ ও চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজের প্রশিক্ষক শামসুদ্দিন শিশির, ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি (এনআইটি)’র চেয়ারম্যান আহসান হাবীব, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা)’র কেন্দ্রীয় সংগঠক মিহির বিশ্বাস, চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের সহকারী অধ্যাপক মিঁঞা মোহাম্মদ ইউসুফ চৌধুরী, তুরস্কের সেলজুক বিশ্ববিদ্যালয়ের পিএইচডি গবেষক যোবায়ের আহমদ, শিক্ষাবিদ শাফকাত জাহান, ওব্যাট হেল্পারর্সের কান্ট্রি ম্যানেজার সোহেল আক্তার খান, যুবসংগঠক মোহাম্মদ জাকারিয়া, নর্থ সাউথ ইউনিভার্সিটি মডেল ইউনাইটেড নেশনস ক্লাব’র সহ-সভাপতি গালিব আকন্দ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি কম্পিউটার প্রোগ্রামিং ক্লাব’র সহ-সম্পাদক আব্দুল্লাহ আল রাইয়ান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এন্টারপ্রিনিউরশিপ এন্ড লিডারশিপ ডেভলপমেন্ট ক্লাবের আহবায়ক আসমা আক্তার মুক্তা, এসডিজিইয়ুথ ফোরাম’র দপ্তর সম্পাদক মিনহাজুর রহমান শিহাব, সদস্য তনিমা রহমান, রাশেদ হোসেন, লেখক মহিউদ্দিন কাদের সামি, দি হাঙ্গার প্রজেক্টের কর্মকর্তা মাঈনুল ইসলাম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
স্পন্সর: একতা হোস্ট

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ১৬:৩০ অপরাহ্ণ
  • ১৮:২৪ অপরাহ্ণ
  • ১৯:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

Theme Created By Ntctcitacademy.Com